HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফেক নিউজNo Image is Available
ফ্যাক্ট ফাইলNo Image is Available
শরীর স্বাস্থ্যNo Image is Available
HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফেক নিউজNo Image is Available
ফ্যাক্ট ফাইলNo Image is Available
শরীর স্বাস্থ্যNo Image is Available
ফেক নিউজ

গ্রাফিক কার্ডটি প্রথম আলোর নয়

বুম বাংলাদেশ দেখেছে, হিরো আলমের নামে মন্তব্য লিখে প্রথম আলোর লোগো দিয়ে গ্রাফিক কার্ডটি বানানো হয়েছে, যা ভিত্তিহীন।

By - Ummay Ammara Eva | 19 Jun 2023 5:56 PM GMT

সামাজিক মাধ্যম ফেসবুকের একাধিক আইডি, পেজ ও গ্রুপে প্রথম আলোর লোগোযুক্ত একটি গ্রাফিক কার্ড পোস্ট করা হচ্ছে। ওই গ্রাফিক কার্ডে আলোচিত কনটেন্ট ক্রিয়েটর ও ইউটিউবার আশরাফুল আলম ওরফে হিরো আলমের বরাতে লেখা হয়েছে, হিরো আলমকে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে বড় অংকের টাকা দিয়েছেন বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ। এরকম কয়েকটি পোস্ট দেখুন এখানেএখানেএখানেএখানেএখানেএখানে ও এখানে

৩৩ মিনিট আগে "Razu Ahammad Mizan" নামে একটি ফেসবুক আইডি থেকে প্রথম আলোর লোগোযুক্ত একটি গ্রাফিক কার্ড পোস্ট করা হয়। ওই গ্রাফিক কার্ডে লেখা থাকতে দেখা যায় "ঢাকা-১৭ আসনে আমার নির্বাচনী কাজে সহায়তার জন্য ২০ লাখ টাকা দিয়েছিলেন আন্দালিব পার্থ ভাই। কিন্তু, এখন আমার মনোনয়ন বাতিল হওয়ায় টাকা ফেরত চাইছেন। - হিরো আলম।" ফেসবুক পোস্টটির স্ক্রিনশট দেখুন--


অর্থ্যাৎ, ওই পোস্টে দাবি করা হচ্ছে হিরো আলম বলেছেন, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ হিরো আলমকে ঢাকা-১৭ আসনে নির্বাচনের জন্য টাকা দিয়েছিলেন এবং প্রথম আলো এই সংবাদটিকে একটি গ্রাফিক কার্ডরূপে প্রচার করেছে। 

ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশ যাচাই করে দেখেছে, আলোচ্য গ্রাফিক কার্ডটি ভুয়া। আন্দালিব রহমান পার্থ থেকে টাকা পাওয়ার তথ্যকে নাকচ করে দিয়েছেন হিরো আলম নিজেই। এছাড়াও, আলোচ্য গ্রাফিক কার্ডটিও প্রথম আলোর বানানো নয় বলে নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্টের মাধ্যমে নিশ্চিত করেছে প্রথম আলো।

প্রথমত, আশরাফুল আলম ওরফে হিরো আলমকে নির্বাচনকালে সহায়তার জন্যে বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ'র টাকা দেওয়ার দাবিটি সত্য কি না যাচাই করতে কি-ওয়ার্ড সার্চ করে গণমাধ্যমে এব্যাপারে কোনো নির্ভরযোগ্য সংবাদ খুঁজে পাওয়া যায়নি।

দ্বিতীয়ত, প্রথম আলোর লোগোযুক্ত গ্রাফিক কার্ডটি ফেসবুকে ছড়িয়ে পড়লে প্রথম আলো তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করে জানায়, গ্রাফিক কার্ডটি তাদের বানানো নয় বরং এটি ভুয়া। ফেসবুক পোস্টটি দেখুন-- 

Full View

এদিকে, এ বিষয়ে জানতে হিরো আলমের সাথে যোগাযোগ করা হলে বুম বাংলাদেশকে তিনি জানান, আন্দালিব রহমান পার্থ'র টাকা দেওয়ার দাবিটি মিথ্যা। তিনি নির্বাচনে দাঁড়ানোয় তাকে হয়রানি করার জন্য এই গুজব ছড়ানো হচ্ছে বলেও তিনি দাবি করেন।

এছাড়া প্রথম আলোর লোগোযুক্ত আলোচ্য গ্রাফিক কার্ডটি সম্পর্কে আরো জানতে প্রথম আলোর নির্বাহী সম্পাদক সাজ্জাদ শরীফের সাথে যোগাযোগ করে বুম বাংলাদেশ। সাজ্জাদ শরীফের পক্ষ থেকে এখনো কোনো জবাব পাওয়া যায়নি। তাঁর জবাবে প্রয়োজনীয় তথ্য পেলে প্রতিবেদনটি আপডেট করে দেওয়া হবে।

অর্থ্যাৎ প্রথম আলোর লোগো দিয়ে ভুয়া গ্রাফিক কার্ড তৈরি করে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে হিরো আলমকে আন্দালিব রহমান পার্থ'র টাকা দেওয়ার ভুয়া খবর প্রচার করা হচ্ছে ফেসবুকে, যা বিভ্রান্তিকর।

Related Stories