HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফেক নিউজNo Image is Available
ফ্যাক্ট ফাইলNo Image is Available
শরীর স্বাস্থ্যNo Image is Available
HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফেক নিউজNo Image is Available
ফ্যাক্ট ফাইলNo Image is Available
শরীর স্বাস্থ্যNo Image is Available
ফেক নিউজ

বিএনপি নেতা বরকতউল্যাহ বুলুকে বহিষ্কারের তথ্যসহ প্রেস রিলিজটি ভুয়া

বরকতউল্যাহ বুলুকে বহিষ্কারের তথ্যসহ প্রেস রিলিজটি ভুয়া বলে নিশ্চিত করেছেন বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

By - Ummay Ammara Eva | 30 Sept 2024 1:08 AM IST

সামাজিক মাধ্যম ফেসবুকের একাধিক আইডি থেকে একটি প্রেস বিজ্ঞপ্তির ছবি শেয়ার করে বলা হচ্ছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এরকম দুটি ফেসবুক পোস্ট দেখুন এখানে এখানে

গত ২২ সেপ্টেম্বর 'আনোয়ার সমর্থক গোষ্ঠী' নামে একটি ফেসবুক একাউন্ট থেকে একটি প্রেস বিজ্ঞপ্তির ছবি শেয়ার করা হয়। "বহিস্কাদেশ প্রদান" শিরোনামে ওই প্রেস বিজ্ঞপ্তিটিতে লেখা থাকতে দেখা যায়, "বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এবং সিনিয়র নেতৃবৃন্দের সিদ্ধান্ত, ১/১১ এর মদদদাতা ও শেখ হাসিনার পাজানো জামি নির্বাচনে নোয়াখালী-০ বেগমগঞ্জ আসনে ১/১১ এর সাবেক সেনা প্রধান মহি উদ্দিন আহমেদের ছোট ভাই মিনহাজ আহমেদ জাবেদ কে গোপনে সমর্থনের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জাতীয় নির্বাহী কমিটির অন্যতম ভাইস চেয়ারম্যান বরকত উল্যা ভুলুকে সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হলো।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ এই সিদ্ধান্ত অনুমোদন জানান, এবং জাতীয়তাবাদী দলের সকল পর্যায়ে নেতাকর্মী কোনরূপ তার সাথে সাংগঠনিক সম্পর্ক না রাখার জন্য নির্দেশ প্রদান করা হলো।" ফেসবুক পোস্টটির স্ক্রিনশট দেখুন--



 ফ্যাক্ট চেক:

বুম বাংলাদেশ যাচাই করে দেখেছে, আলোচ্য পোস্টের দাবিটি সঠিক নয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-র মিডিয়া সেলের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্যাহ বুলুকে বহিষ্কারের তথ্যসহ প্রেস বিজ্ঞপ্তিটি ভুয়া বলে জানানো হয়েছে। এছাড়াও, আলোচ্য প্রেস বিজ্ঞপ্তিটি ভুয়া বলে নিশ্চিত করেছেন বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

বিভিন্ন কি-ওয়ার্ড ধরে সার্চ করে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্যাহ বুলুকে বহিষ্কারের তথ্য গণমাধ্যমে খুঁজে পাওয়া যায়নি।

পরবর্তীতে আরো সার্চ করে দলটির মিডিয়া সেলের ভেরিফায়েড ফেসবুক পেজে গত ২৩ সেপ্টেম্বর করা একটি পোস্ট খুঁজে পাওয়া যায়। উক্ত পোস্টে আলোচ্য প্রেস রিলিজটি ভুয়া বলে জানানো হয়। ফেসবুক পোস্টটি দেখুন--

Full View


এছাড়াও, ফেসবুকে আলোচ্য প্রেস বিজ্ঞপ্তিটি ছড়িয়ে পড়লে বক্তব্যের সত্যতা জানতে দলটির মিডিয়া সেলের সাথে যোগাযোগ করে বুম বাংলাদেশ। বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান আলোচ্য প্রেস রিলিজটি ভুয়া বলে বুম বাংলাদেশকে নিশ্চিত করেছেন।

অর্থাৎ আলোচ্য পোস্টে যুক্ত প্রেস বিজ্ঞপ্তিটি ভুয়া। বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্যাহ বুলুকে সাংগঠনিক পদ থেকে বহিষ্কারের তথ্যটি সঠিক নয়।

সুতরাং বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্যাহ বুলুকে সাংগঠনিক পদ থেকে বহিষ্কারের ভুয়া প্রেস বিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে ফেসবুকে, যা বিভ্রান্তিকর।

Tags:

Related Stories